নিলামে উঠছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দোহারে মৃতপ্রায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির দায়ে ৩ জনের জেল-দোহারের সংবাদ জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন-দোহারের সংবাদ দোহারে শিশু ধর্ষণ চেষ্টা, ২০ হাজার টাকায় রফাদফা মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান নিহত-দোহারের সংবাদ সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২-দোহারের সংবাদ ফরিদপুরে বাস ও পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত-দোহারের সংবাদ দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ

নিলামে উঠছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৮৪ বার পঠিত

নিলামে উঠানো হচ্ছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল। ধারণা করা হচ্ছে, এটি পাঁচ কোটি ডলারে বিক্রি হতে পারে। বাইবেলটি এক হাজার বছর আগের। মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও একক গ্রন্থগুলোর মধ্যে অন্যতম হিসেবে এটিকে বর্ণনা করা হয়েছে। খবর সিএনএনের।

এক হাজার বছরের বেশি পুরোনো বাইবেলটিকে মনে করা হয়, সবচেয়ে পুরোনো ও পরিপূর্ণ হিব্রু বাইবেল।প্রতিবেদনে বলা হয়, এটি ২২-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত লন্ডনের সোথেবিসে প্রদর্শন করা হবে। এর আগে বাইবেলটিকে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলে প্রদর্শন করা হয়। চলতি বছরের মে মাসে গুরুত্বপূর্ণ এ গ্রন্থটিকে নিউইয়র্কে নিলামে তোলা হবে। ধারণা করা হচ্ছে, সেখানে এটিকে তিন কোটি থেকে পাঁচ কোটি ডলারে বিক্রি করা যাবে।

সোথেবিসের সিনিয়র জুডাইকা বিশেষজ্ঞ শ্যারন মিন্টজ জানিয়েছেন, একটি গুরুত্বপূর্ণ নথি নিলামে আসতে যাচ্ছে, যা আগে কখনো দেখা যায়নি।শ্যারন মিন্টজ বলেন, এটি আশ্চর্জজনক একটি বিষয়। বিডারদের কাছে এটি অত্যন্ত আগ্রহ পাবে বলেও জানান তিনি।

হিব্রু বাইবেল তিনটি আব্রাহামিক বিশ্বাসের ওপর ভিত্তি করে লেখা। এগুলো হলো ইহুদি, খ্রিস্টান ও ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা