ভোলায় আজান দিলেই দোকান বন্ধ রেখে মসজিদে চলে যান দোকানিরা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান নিহত-দোহারের সংবাদ সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২-দোহারের সংবাদ ফরিদপুরে বাস ও পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত-দোহারের সংবাদ দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ

ভোলায় আজান দিলেই দোকান বন্ধ রেখে মসজিদে চলে যান দোকানিরা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৬৪ বার পঠিত

ভোলার বোরহানউদ্দিন বাজারে মসজিদে আজানের পর দোকান বন্ধ রেখে সকল মুসলমান ব্যবসায়ী ও দোকান কর্মচারী জামাতের সহিত নামাজ আদায়ের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

স্থানীয় প্রশাসন, বাজার ব্যবসায়ী, আলেম সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত এমন উদ্যোগ গ্রহণে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ। এবং পুলিশের প্রশংসা করেন সকল শ্রেণির মানুষ।

বাজারে এখন নামাজের সময় দোকান খোলা রেখে গেলেও দোকানের কোন মালামাল চুরি কিংবা হারিয়ে যাওয়ার ঘটনা ঘটেনি। এমন উদ্যোগকে ধর্মপ্রাণ মুসলমানের পাশাপাশি হিন্দু ব্যবসায়ীরাও স্বাগত জানিয়েছেন।

এ বিষয়ে বোরহানউদ্দিন বাজারের সেলুন ব্যবসায়ী হিন্দু সম্প্রদায়ের যাদব চন্দ্র শীল জানান, মুসলমানদের নামাজের সময় দোকান বন্ধ রাখার সিদ্ধান্তকে স্বাগত জানাই। আজানের পর আমাদের হিন্দুদের দোকান বন্ধ করার কোন ঘোষণা দেওয়া হয়নি।

নূর সুপার মার্কেটের ব্যবসায়ী নূর মোহাম্মদ জানান, ব্যবসায়ী, আলেম সমাজ, ও পৌরসভার কাউন্সিলরদের সমন্বয়ে যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এটি ভালো উদ্যোগ।

বোরহানউদ্দিন বাজারের ওষুধ ব্যবসায়ী ইকবাল হোসেন জানান, বোরহানউদ্দিন বাজারে আজান হলে এখন দোকান বন্ধ রেখেই সবাই নামাজ আদায়ের জন্য মসজিদে চলে যাই। এই সিদ্ধান্তকে ব্যবসায়ী সকলে সাদরে গ্রহণ করেছেন।

বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীন ফকির জানান, আজানের পর নামাজের জন্য কিছু সময় দোকান বন্ধ রাখার বিষয়ে বোরহানউদ্দিন বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ, পৌরসভা কাউন্সিলর তার কাছে সহযোগিতা চাইতে আসেন। স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল (এমপি)ও বাজারের ব্যবসায়ী, হিন্দু নেতৃবৃন্দ ও আলেম সমাজের সাথে আলোচনার মাধ্যমে আজানের পর নামাজের জন্য দোকান বন্ধ রাখার এই সিদ্ধান্ত গ্রহণ করেন।

বোরহানউদ্দিন বাজার ব্যবসায়ীসহ সকলের সমন্বয়ে এ ধরনের একটি সুন্দর উদ্যোগ গ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন বোরহানউদ্দিন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা