আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭৭ বার পঠিত

টঙ্গীর তুরাগ তীরে আমিন আমিন ধ্বনির মাধ্যমে সমাপ্ত হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব (ভার‌তের মাওলানা সাদ কান্ধলভী অনুসা‌রী) শেষ হয়েছে। এ প‌র্বে আখেরি মোনাজাত বেলা ১১টা ১৭ মি‌নি‌টে শুরু হ‌য়ে ১১টা ৪৩ মি‌নি‌টে মোনাজাত শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন ভার‌তের মাওলানা সাদ কান্ধলভীর বড় ছে‌লে মাওলানা ইউছুফ বিন সাদ।
ইজতেমার মাঠের আশেপাশে কম্পিত কণ্ঠে মাঠের আশেপাশে আমিন আমিন ধ্বনিতে সমাপ্তি হলো বিশ্ব ইজতেমার ২য় পর্ব২০২৪।
মোনাজাত শেষে সড়ক-মহাসড়ক ধরে দলে দলে বাড়ি ফিরছেন মুসল্লিরা। কেউ উঠেছেন বাসে, কেউ পিকআপ ভ্যানে, আবার অনেকেই ঝুঁকি নিয়ে উঠেছেন ট্রেনের ছাদে। তবে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার মুসল্লিরা যানবাহনের আশায় না থেকে পায়ে হেঁটেই বাড়ি ফিরতে শুরু করেছেন।

টঙ্গীর তুরাগ তী‌রে চলমান ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বে বিশ্বের ৬৫ দেশে ৯২৩১ জন বিদেশি মেহমান অংশ নিয়েছেন। এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন দ্বিতীয় পর্বের‌ মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম।

বিশ্ব ইজতেমা এলাকা ঘুরে দেখা গেছে, আখেরী মোনাজাতে অংশ নেওয়ার জন্য শত শত নারী আশপাশের মিল-কারখানা ও বাসাবাড়ির ভেতর মোনাজা‌তে অংশগ্রহন ক‌রে‌ছ। বিশ্ব ইজতেমা ময়দানের তাশকিল কামরার পাশে প্রতিবন্ধীদের ইজতেমায় অংশগ্রহণের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এ ব্যবস্থায় দুই শতাধিক প্রতিবন্ধী বিশ্ব মোনাজা‌তে অংশ নিয়েছেন।

মোনাজাত শেষে কিশোরগন্জ জেলার ফরহাদ বলেন, অনেক ইচ্ছা ছিল সবার সঙ্গে ইজতেমার মোনাজাতে অংশ নেওয়ার। শেষ পর্যন্ত ইচ্ছা পূরণ হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা