পঞ্চগড়ে বাড়ছে শীতের প্রকোপ, চলছে শৈত্য প্রবাহ বৃষ্টির মত পড়ছে কুয়াশা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

পঞ্চগড়ে বাড়ছে শীতের প্রকোপ, চলছে শৈত্য প্রবাহ বৃষ্টির মত পড়ছে কুয়াশা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪
  • ৫৩ বার পঠিত

পৌষের হাড় কাঁপানো হিমেল বাতাসে বেড়েছে শীতের তীব্রতা। দেশের বিভিন্ন স্থানের মতো পঞ্চগড়ের জেঁকে বসা পৌষের হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার জনজীবন। হিমেল বাতাসের সাথে চলছে কুয়াশার দাপট। রাতে ঘন কুয়াশার কারণে রাস্তায় যানবাহন চলাচল করতে হচ্ছে কস্ট করে। প্রয়োজন ছাড়া ঘড়ের বাইরে বের হচ্ছে না কেউ। বিপাকে পড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া লোকজন।

তেতুলিয়া আবহাওয়া অফিস জানান আজকে সর্বনিম্ন তাপমাত্রা, ১১.৯° ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অফিস আরো জানায় আরো কয়েকদিন শৈত্য প্রবাহ থাকবে। গত ০৩ (তিন) দিন থেকে পঞ্চগড় জেলায় কোথাও সূর্যের আলো দেখা যায়নি। সন্ধ্যা হলে কুয়াশার সঙ্গে শিশির পড়তে দেখা যায়। ভোর থেকে কুয়াশায় ঢেকে যায় পঞ্চগড়। বৃষ্টির মত শিশির পড়ে।

জীবন জীবিকার তাগিদে নিম্ন আয়ের মানুষগুলো ঘড় থেকে বের হলেও অতিরিক্ত ঠান্ডার কারণে কাজ করতে খুবই কষ্ট হচ্ছে। বর্তমানে পঞ্চগড় জেলার মানুষ মানবেতর জীবনযাপন করতেছে। বোদা পৌরসভার নাজির পাড়া গ্রামের বাসিন্দা ও বোদা পৌর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মোঃ আফছারুল ইসলাম জানায়, অতিরিক্ত ঠান্ডা এবং ঘন কুয়াশার কারণে শ্রমজীবী, ভ্যান চালক, দিনমজুর মানুষেরা মনবেতর জীবন যাপন করতেছে। তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। বোদা কলেজপাড়া গ্রামের ভ্যান চালক মোঃ আমিনুল ইসলাম জানায়, কুয়াশা এবং অতিরিক্ত ঠান্ডার কারণে অনেকেই ভ্যানে চড়তে চায় না, আগে সারাদিন ভ্যান গাড়ি চালিয়ে আমি ৩০০ থেকে ৪০০ টাকা ইনকাম করতাম কিন্তু অতিরিক্ত ঠান্ডা ও ঘন কুয়াশার কারণে ১০০ টাকাও ইনকাম করতে পারছিনা। শীত নিবারণের জন্য ভালো মানের পোষাক বা কম্বলের দাম সাধ্যের বাইরে। যেখানে পরিবারের ভরণ পোষণ করাটাই কষ্টদায়ক সেখানে বাড়তি যোগান দেয়া আমাদের মত নম্ন আয়ের মানুষের জন্য কষ্টসাধ্য ব্যাপার। আমি আমার পরিবার নিয়ে খুবই কষ্টে আছি। অতিরিক্ত ঠান্ডার কারণে হার্ট অ্যাটাক, স্টক, ডায়রিয়া, নিমুনিয়া, এজমা, হাঁপানি, শ্বাসকষ্টের রোগী বেড়ে গেছে, এবং ঠান্ডা জনিত রোগী বর্তমানে বোদা উপজেলা হাসপাতালে ভিড় করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা