দোহারে অবৈধভাবে মা ইলিশ ধরায় ৩ জেলেকে কারাদণ্ড-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি-দোহারের সংবাদ সাভারে ৯ ভুয়া সাংবাদিক গ্রেফতার-দোহারের সংবাদ চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে যুবক নিহত-দোহারের সংবাদ

দোহারে অবৈধভাবে মা ইলিশ ধরায় ৩ জেলেকে কারাদণ্ড-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ১১১ বার পঠিত

ঢাকার দোহার উপজেলায় সরকারি নির্দেশনা অমান্য করে ইলিশ মাছ ধরায় ৩ জন জেলেকে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার উপজেলার মৈনট ঘাট সংলগ্ন এলাকায় দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খানের নেতৃত্বে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ উপলক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার উপজেলার মৈনট ঘাট সংলগ্ন এলাকায় পদ্মা নদীতে সরকারি নির্দেশনা অমান্য করে ইলিশ মাছ ধরায় ৩ জন জেলেকে আটক করা হয় এবং চরহোসেনপুর এলাকায় যমুনা আইস ফ্যাক্টরি এবং শফিকুল আইস ফ্যাক্টরি নামে ২ টি লাইসেন্সবিহীন বরফকল চালু অবস্থায় পাওয়াসহ বিভিন্ন অপরাধে দণ্ডবিধি- ১৮৬০, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন- ১৯৫০ এবং মৎস্য ও মৎস্যপণ্য(পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন- ২০২০ এর সংশ্লিষ্ট ধারায় ৩ জন জেলেকে কারাদ- প্রদান করা হয়েছে এবং ২টি বরফকলে সর্বমোট ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এসময় জব্দকৃত ইলিশ মাছ নিকটস্থ এতিমখানায় বিতরণ করা হয় এবং জাল ও নৌকা বাজেয়াপ্ত করা হয়। দোহার থানা পুলিশ, নৌ-পুলিশ, উপজেলা মৎস্য কর্মকর্তা রফিকুল আলম এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন। অভিযান পরিচালনাকালে সংশ্লিষ্ট সকলকে সরকারি নির্দেশনা প্রতিপালনে উদ্বুদ্ধ করার পাশাপাশি আগামী ২ নভেম্বর পর্যন্ত বরফকলগুলো বন্ধ রাখার জন্য বরফকল মালিকদের নির্দেশনা প্রদান করা হয়েছে।
দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান বলেন, মা ইলিশ সংরক্ষণে সরকার ঘোষিত সময়সীমা অনুযায়ী আগামী ২ নভেম্বর পর্যন্ত দোহার উপজেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা