দেশ সেরা অলস খোঁজার প্রতিযোগিতা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

দেশ সেরা অলস খোঁজার প্রতিযোগিতা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৩ বার পঠিত

বিশ্বজুড়ে কত প্রতিযোগিতাই না হয়। তবে অলস খুঁজতে প্রতিযোগিতার আয়োজন নিশ্চয়ই স্বাভাবিক কিছু নয়। যদিও এমনটাই ঘটেছে মন্টেনেগ্রোর ব্রেজনা গ্রামে। ১২ বছর ধরে সেখানে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আমোদ–প্রমোদের জন্য ব্রেজনা গ্রামটি পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয়। সেখানেই একটি ঘরে মাদুর পেতে শুয়ে থাকেন প্রতিযোগীরা। যিনি সবচেয়ে বেশিক্ষণ এভাবে শুয়ে থাকতে পারবেন, তিনিই ‘দেশসেরা অলস’ তকমা পাবেন। গত বছর আলসেমিতে আগের সব রেকর্ড ভেঙে দিয়েছিলেন এক প্রতিযোগী। টানা ১১৭ ঘণ্টা শুয়ে থেকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।

চলতি বছরে প্রতিযোগিতা শুরু হয়েছিল ২১ জনকে নিয়ে। সব শেষ টিকে আছেন সাতজন। তবে এবারের প্রতিযোগীরা যেন আরও একরোখা। গত বৃহস্পতিবারই তাঁদের শুয়ে সময় কাটানোর ২০তম দিন পার হয়েছে। এ সময় মোট শুয়ে ছিলেন ৪৬৩ ঘণ্টা। এরপরও থামতে চান না তাঁরা।

প্রতিযোগিতাটির শুরু কীভাবে, তা নিয়ে অনেকের মধ্যে আগ্রহ রয়েছে। এ নিয়ে আয়োজক রাদোনজা ব্লাগোজেভিক বলেন, মন্টেনেগ্রোর মানুষ অলস বলে একটি কথা প্রচলিত আছে। তা নিয়ে মজা করতেই ১২ বছর আগে এই প্রতিযোগিতা শুরু করা হয়।প্রতিযোগিতায় অংশ নিলে কিছু নিয়ম মেনে চলতে হবে। যেমন প্রতিযোগীদের শুধু শুয়ে থাকতে হবে। কেউ বসলে বা দাঁড়ালে তাঁকে প্রতিযোগিতা থেকে বের করে দেওয়া হবে। শুধু প্রতি আট ঘণ্টায় একবার টয়লেটে যাওয়া যাবে, তা–ও মাত্র ১০ মিনিটের জন্য। তবে শুয়ে থাকার সময় প্রতিযোগীরা মুঠোফোন ও ল্যাপটপ ব্যবহার করতে পারবেন। সেরা অলসকে খেতাবের পাশাপাশি পুরস্কার হিসেবে দেওয়া হবে এক হাজার ইউরোও (প্রায় ১ লাখ ১৮ হাজার টাকা)। ছবি রাইটার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা