পাইলট মাতাল, বাতিল হলো ফ্লাইট-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি-দোহারের সংবাদ সাভারে ৯ ভুয়া সাংবাদিক গ্রেফতার-দোহারের সংবাদ চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে যুবক নিহত-দোহারের সংবাদ

পাইলট মাতাল, বাতিল হলো ফ্লাইট-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ১৮৬ বার পঠিত

যাত্রীরা উঠে বসেছেন, কিছুক্ষণের মধ্যে আকাশে উড়বে প্লেন। ঠিক এমন সময়ই মাতাল হয়ে হাজির হন প্লেনের প্রবীণ পাইলট। ফলে শেষমেশ ওই ফ্লাইটই বতিল করতে হয়। বিকল্প ব্যবস্থায় গন্তব্যে পাঠানো হয় যাত্রীদের। সম্প্রতি স্কটল্যান্ড থেকে যুক্তরাষ্ট্রগামী ডেল্টা এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঘটেছে এ ঘটনা।

আন্তর্জাতিক সংবাদামাধ্যমগুলোর খবরে জানা যায়, গত ১৬ জুন এডিনবার্গ বিমানবন্দর থেকে নিউইয়র্ক যাওয়ার কথা ছিল ডেল্টা এয়ারলাইনসের একটি বোয়িং ৭৪৭ প্লেনের। কিন্তু উড্ডয়নের ঠিক ৩০ মিনিট আগে গ্রেফতার করা হয় এর ৬১ বছর বয়সী পাইলটকে। কারণ, তার রক্তে অ্যালকোহলের পরিমাণ ছিল বৈধ মাত্রার চেয়ে অনেক বেশি।এ কারণে ফ্লাইটটি বাতিল এবং এর যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থায় যাওয়ার বন্দোবস্ত করে ডেল্টা কর্তৃপক্ষ।বিষয়টি নিশ্চিত করে ডেল্টা এয়ারলাইনসের এক মুখপাত্র বলেন, শুক্রবার সকালে এডিনবার্গ বিমানবন্দর থেকে ডেল্টার একজন ক্রুকে হেফাজতে নেওয়া হয়েছে। সেদিনের ওই ফ্লাইটটি বাতিল করা হয়েছে এবং গ্রাহকদের পুনঃবন্দোবস্ত করা হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী৷ কর্তৃপক্ষের চলমান তদন্তে সহায়তা করছে ডেল্টা।মাতাল হয়ে হাজির হওয়া সেই পাইলটের বিরুদ্ধে যুক্তরাজ্যের রেলওয়ে ও পরিবহন নিরাপত্তা আইন ২০০৩ অনুসারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ আইনে এয়ারলাইন ক্রুদের জন্য অ্যালকোহলের বৈধ সীমা ১০০ মিলিলিটার রক্তে ২০ মিলিগ্রাম অ্যালকোহল।

‘নির্ধারিত সীমার বেশি’ মদ্যপায়ী হওয়ার অপরাধে দোষী সাব্যস্ত হওয়া ব্যক্তির সর্বোচ্চ শাস্তি দুই বছরের জেল৷ডেল্টার মুখপাত্র বলেছেন, এয়ারলাইন শিল্পে ‘অন্যতম কঠোর অ্যালকোহল নীতি’ তাদের কোম্পানির এবং এর লঙ্ঘন কোনোভাবেই বরদাস্ত করা হয় না।

হেরাল্ড স্কটসম্যানের তথ্যমতে, সোমবার এডিনবার্গ শেরিফ কোর্টে হাজির হওয়ার কথা রয়েছে অভিযুক্ত পাইলটের।ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা