এক অনুষ্ঠানে ৪২৮৬ জনের বিয়ে, বিশ্বরেকর্ড গড়লো ভারত-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দোহারে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে: আটক ৭-দোহারের সংবাদ নবাবগঞ্জে শিশু হত্যার ঘটনায় মা ও ছেলে আটক-দোহারের সংবাদ দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে মারপিটের ঘটনায় রাহিম কমিশনার গ্রেপ্তার-দোহারের সংবাদ দোহারে বেকারীতে অভিযান ২ লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ চোরের ভয়ে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পুলিশের! দোহারের সংবাদ দোহারে কোঠাবাড়ির চক থেকে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার-দোহারের সংবাদ সারাদেশে বৃষ্টি কবে হতে পারে, জানাল আবহাওয়া অফিস-দোহারের সংবাদ দোহারে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা-দোহারের সংবাদ নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় আটক-৬-দোহারের সংবাদ দোহারে মৃতপ্রায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির দায়ে ৩ জনের জেল-দোহারের সংবাদ

এক অনুষ্ঠানে ৪২৮৬ জনের বিয়ে, বিশ্বরেকর্ড গড়লো ভারত-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৭৫ বার পঠিত

এক অনুষ্ঠানে ৪ হাজার ২৮৬ জনের, অর্থাৎ ২ হাজার ১৪৩ জুটির বিয়ের আয়োজন করে বিশ্বরেকর্ড গড়লো ভারত। গত ২৬ মে রাজস্থানের বারান এলাকায় অনুষ্ঠিত হয়েছে এই গণবিয়ে। এদিন ১২ ঘণ্টা ও ২৪ ঘণ্টার ব্যবধানে সর্বোচ্চ বিয়ের নতুন দুটি বিশ্বরেকর্ড গড়েছেন অংশগ্রহণকারীরা। এর আগে, ২০১৩ সালে ইয়েমেনে ৯৬৩ জুটির বিয়ে ছিল ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বিয়ের রেকর্ড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যমতে, রাজস্থানের ওই অনুষ্ঠানে হিন্দু-মুসলিম উভয় রীতিতে বিয়ের আয়োজন করা হয়েছিল। এর আয়োজক ছিল শ্রী মহাবীর গোশালা কল্যাণ সংস্থা নামে একটি সংগঠন। সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের বিয়ে করতে সহযোগিতার লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।
জানা যায়, গত ২৬ মে সকালে বারান শহরের উপকণ্ঠে অবস্থিত নির্ধারিত স্থানে জড়ো হতে শুরু করেন হবু বর-বধূরা। মাত্র ছয় ঘণ্টারও কম সময়ের মধ্যে তাদের সবার বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয়।হিন্দু জুটিগুলোর বিয়ে পড়াতে ডাকা হয়েছিল সংশ্লিষ্ট সম্প্রদায়ের পুরোহিতদের। মুসলিমদের বিয়ে পড়ান আশপাশের এলাকাগুলো থেকে আসা কাজিরা। অনুষ্ঠানস্থলে উপস্থিত সরকারি কর্মকর্তারা সব আচার-অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর প্রত্যেক দম্পতিকে বিয়ের সনদ প্রদান করেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রমোদ জৈন ভায়া।

তাদের কাছ থেকে আশীর্বাদের পাশাপাশি উপহারও পেয়েছেন নবদম্পতিরা।এসব উপহারের মধ্যে ছিল নববধূর জন্য গহনা, আরামদায়ক ম্যাট্রেস, রান্নাঘরের জিনিসপত্র, টেলিভিশন, রেফ্রিজারেটর, কুলার ও একটি ইন্ডাকশন কুকার।

বিয়ে শেষে নবদম্পতি ও তাদের সঙ্গে আসা কয়েক হাজার অতিথির খাবারের জন্যেও ছিল বিশাল আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা