নবাবগঞ্জে নকল সরিষার তেল প্রস্তুতকারক ও বাজারজাতকারীকে জেল জরিমানা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

নবাবগঞ্জে নকল সরিষার তেল প্রস্তুতকারক ও বাজারজাতকারীকে জেল জরিমানা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় অসাধু উপায়ে খাঁটি সরিষার তেল তৈরির সময়ে মো, আল আমিন নামে এক অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ভ্রাম্যমান আদালত।

এ সময় ভ্রাম্যমান আদালত তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে।

রোববার বিকালে উপজেলার ছোট বক্সনগর এলাকার আল-আমিন ওয়েল মিলসে এ অভিযান চালান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবাবগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবাবগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম পণ্যে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন আল-আমিন ওয়েল মিলসে।

প্রতিষ্ঠানটিতে, অসাধু উপায়ে খোলা বাজারের নিন্মমানের পাম ওয়েলের সাথে কেমিক্যাল মিশ্রিত রং মিশিয়ে ভেজাল ও নকল সরিষার তেল তৈরি করে আসছিলো।

এসময় দেখা যায় যে, নিন্মমানের পামওয়েল, কেমিক্যাল রং এবং অল্প পরিমাণে সরিষার তেল মিশিয়ে খাঁটি সরিষার তেল হিসেবে বিক্রি করছিলো প্রতিষ্ঠানটি। অতিরিক্ত মুনাফা অর্জনের জন্য, পামওয়েলে কেমিক্যাল রং মিশিয়ে খাঁটি সরিষার তেল হিসেবে নবাবগঞ্জসহ পার্শ্ববর্তী এলাকায় বিক্রি করে আসছিলো।

ঘটনাস্থল থেকে দূষিত পাম ওয়েল, রং মিশ্রিত ৪ হাজার লিটার ভেজাল সরিষার তেলসহ প্রস্তুতকারক ও বাজারজাতকারী মো. আল-আমিনকে আটক করা হয়। ৪ হাজার লিটার ভেজাল সরিষার তেল জব্দ করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত মো, আল আমিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা প্রদান করেন নবাবগঞ্জ থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, নবাবগঞ্জ উপজেলায় পণ্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা