পাপ মোচনে লাঙ্গলবন্দে আসছেন পুণ্যার্থীরা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে: আটক ৭-দোহারের সংবাদ নবাবগঞ্জে শিশু হত্যার ঘটনায় মা ও ছেলে আটক-দোহারের সংবাদ দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে মারপিটের ঘটনায় রাহিম কমিশনার গ্রেপ্তার-দোহারের সংবাদ দোহারে বেকারীতে অভিযান ২ লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ চোরের ভয়ে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পুলিশের! দোহারের সংবাদ দোহারে কোঠাবাড়ির চক থেকে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার-দোহারের সংবাদ সারাদেশে বৃষ্টি কবে হতে পারে, জানাল আবহাওয়া অফিস-দোহারের সংবাদ দোহারে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা-দোহারের সংবাদ নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় আটক-৬-দোহারের সংবাদ দোহারে মৃতপ্রায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির দায়ে ৩ জনের জেল-দোহারের সংবাদ

পাপ মোচনে লাঙ্গলবন্দে আসছেন পুণ্যার্থীরা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ২২০ বার পঠিত

পাপ মোচনে ব্রহ্মপুত্র নদে তীর্থ মহাষ্টমী স্নান উৎসবে মেতেছেন সনাতন ধর্মাবলম্বীরা। বুধবার (২৯ মার্চ) ভোর থেকে দল বেঁধে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের লাঙ্গলবন্দ এলাকায় আসছেন পুণ্যার্থীরা।

হিন্দু শাস্ত্রমতে, ‘হে মহাভাগ ব্রহ্মপুত্র, হে লৌহিত্য, আমার পাপ হরণ করো’ এ মন্ত্র পাঠ করে ফুল, বেলপাতা, ধান দুর্বা, হরিতকি, ডাব, আমপাতা পিতৃকুলের উদ্দেশ্যে তর্পণ করেন পুণ্যার্থীরা।হিন্দু নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, লাঙ্গলবন্দের ললিত সাধুর আশ্রম থেকে বন্দর সাবদী লোকনাথ মন্দির পর্যন্ত গত বছর ১৭টি ঘাটে স্নান করেছেন পুণ্যার্থীরা। এবছর নতুন তিনটি ঘাটলা যোগ করে মোট ২০টি ঘাটে স্নান করছেন পুণ্যার্থীরা।এদিকে গত দুবছর করোনার কারণে অনেকটা সীমিত পরিসরেই লাঙ্গলবন্দে স্নান উৎসব উদযাপিত হয়েছে। করোনার পরই এবারই প্রথম বিধি নিষেধাজ্ঞা ছাড়াই স্নান উৎসব পালিত হচ্ছে। ফলে আগত পুণ্যার্থীর সংখ্যাও কয়েক গুণ বেশি। অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার বলেন, আমরা মাস খানেক আগে থেকে স্নান উৎসবটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফলের লক্ষ্যে কাজ করেছি। সংসদ সদস্য সেলিম ওসমান আমাদের সার্বিক সহযোগিতা করছেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিআইডব্লিউটিএ, সড়ক ও জনপথ অধিদপ্তরসহ সরকারি সব দপ্তরের কর্মকর্তার বর্তমানে লাঙ্গলবন্দ এলাকায় নিজ নিজ দায়িত্বগুলো পালন করছেন। ফলে আমরা যেসব সমস্যা চিহ্নিত করেছিলাম প্রায় সবগুলোই এরই মধ্যে সমাধান করতে সক্ষম হয়েছি।এ বিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বি এম কুদরত-এ-খুদা বলেন, স্নান উৎসব উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে সব প্রস্তুতি আছে। আশা করছি শান্তিপূর্ণভাবে উৎসবটি সম্পন্ন করতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা