ফিরছে বিখ্যাত কোমল পানীয় ক্যাম্পা কোলা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি-দোহারের সংবাদ সাভারে ৯ ভুয়া সাংবাদিক গ্রেফতার-দোহারের সংবাদ চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে যুবক নিহত-দোহারের সংবাদ

ফিরছে বিখ্যাত কোমল পানীয় ক্যাম্পা কোলা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ২০৭ বার পঠিত

ফিরছে ক্যাম্পা কোলা। প্রায় ৫০ বছরের পুরোনো বিখ্যাত এই কোমল পানীয়র নামে আজও নস্ট্যালজিক হয়ে ওঠেন অনেক ভারতীয়। সত্তর-আশির দশকে ব্যাপক জনপ্রিয় পানীয়টিকে ফের বাজারজাত করতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ। একসময় এর বিজ্ঞাপনী পাঞ্চলাইন ছিল ‘দ্য গ্রেট ইন্ডিয়ান টেস্ট’। এবারের গ্রীষ্মে ভারতীয়দের সেই স্বাদ মনে করিয়ে দিতে আবারও হাজির হবে ক্যাম্পা কোলা।

ভারতে ১৯৫০’র দশক থেকে ১৯৭০’র দশক পর্যন্ত কোকা-কোলার জনপ্রিয়তা ছিল অপরিসীম। কিন্তু ১৯৭৭ সালে তৎকালীন সরকারি নীতির কারণে দেশটি থেকে ব্যবসা গুটিয়ে নেয় মার্কিন কোম্পানিটি। এরপর ভারতের বাজারে বের হয় ‘ডাবল সেভেন’ নামে একটি কোমল পানীয়। কিন্তু সেটি সেভাবে না চলায় বাজারে আসে ক্যাম্পা কোলা নামে আরেকটি পানীয়।ক্যাম্পা কোলার নামের বানানে কোকা-কোলার ফন্টই ব্যবহার করা হতো। ফলে সেটি সহজেই নজরে পড়ে মানুষের। ভারতজুড়ে দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে পানীয়টি। বিশেষ করে তরুণ প্রজন্মের খুব পছন্দের পানীয় ছিল ক্যাম্পা কোলা।কিন্তু নব্বইয়ের দশকে ভারতের অর্থনীতি উদারীকরণ হলে পেপসি, কোকা-কোলার আগমনে ধীরে ধীরে কমে যায় ক্যাম্পা কোলার আবেদন। একপর্যায়ে বাজার থেকে বিদায় নেয় পানীয়টি।তিন দশক পরে এটিকে ফের বাজারে ছাড়ার উদ্যোগ নিয়েছেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি।ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা গেছে, গত বছরের আগস্টে ‘পিওর ড্রিঙ্কস’র কাছ থেকে ২২ কোটি রুপিতে ক্যাম্পা কোলার ব্র্যান্ডটি কিনে নিয়েছিল রিলায়েন্স গ্রুপ।আপাতত কোলা, লেবু ও কমলালেবুর স্বাদে পাওয়া যাবে ক্যাম্পা কোলা। প্রাথমিকভাবে অন্ধ্র প্রদেশ এবং তেলেঙ্গানায় ছাড়া হলেও ধীরে ধীরে গোটা ভারতেই পাওয়া যাবে পানীয়টি।ক্যাম্পা কোলা পুনর্প্রবর্তনের মাধ্যমে পেপসি, কোকা-কোলার পাশাপাশি আদানি গ্রুপ, আইটিসি, ইউনিলিভারের সঙ্গেও প্রতিযোগিতায় টক্কর দিতে চায় রিলায়েন্স গ্রুপ।পেপসি, কোকা-কোলাকে টক্কর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা