জাতীয় গ্রিডে আগুন, অন্ধকারে অর্ধেক আর্জেন্টিনা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান নিহত-দোহারের সংবাদ সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২-দোহারের সংবাদ ফরিদপুরে বাস ও পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত-দোহারের সংবাদ দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ

জাতীয় গ্রিডে আগুন, অন্ধকারে অর্ধেক আর্জেন্টিনা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

জাতীয় গ্রিডে আগুন লেগে আর্জেন্টিনার অর্ধেকেরও বেশি অঞ্চল বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ দুর্ঘটনায় রাজধানী বুয়েন্স আয়ার্স, অন্যান্য বড় শহর ও অধিকাংশ গ্রামাঞ্চল পুরোপুরি বা আংশিক বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, একটি খোলা মাঠ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা বিদ্যুতের গ্রিডে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে উপকূলীয় অঞ্চলের গুরুত্বপূর্ণ বিদ্যুৎ লাইনগুলোতে আগুন ধরে যায়। এতে পুরো জাতীয় গ্রিড খুব বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়।বিবিসি বলছে, ব্লাকআউটের ফলে স্থবির হয়ে পড়েছে সাধারণ জনজীবন। বিভিন্ন অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে ব্যবসা-বাণিজ্যও। বেশি ক্ষতির মুখে পড়েছে রাজধানী বুয়েন্স আয়ার্স।আর্জেন্টিনার জ্বালানি মন্ত্রণালয় বলে, শিগগিরই বিদ্যুৎ সঞ্চালন লাইনগুলো পুনরুদ্ধার করা সম্ভব হবে। মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলো খুব কম সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আর্জেন্টিনায় বিদ্যুৎ বিচ্ছিন্নতার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ২০১৯ সালেও দেশটিতে ভয়াবহ ব্ল্যাকআউট দেখা দেয়। সেবার শুধু আর্জেন্টিনার নয়, প্রতিবেশী দেশ উরুগুয়ের কয়েক লাখ মানুষ বিদ্যুৎবিভ্রাটের শিকার হয়েছিলেন। তার পরের বছর আরেকটি ঘটনায় অন্ধকারে ডুবে যায় বুয়েন্স আয়ার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা