‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানের সুরকার সুভাষ চক্রবর্তী মারা গেছেন-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি-দোহারের সংবাদ সাভারে ৯ ভুয়া সাংবাদিক গ্রেফতার-দোহারের সংবাদ চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে যুবক নিহত-দোহারের সংবাদ কেরানীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ জনের কারাদণ্ড-দোহারের সংবাদ

‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানের সুরকার সুভাষ চক্রবর্তী মারা গেছেন-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৫৭ বার পঠিত

বাংলাভাষী মানুষের কাছে বহুল শ্রোতাপ্রিয় লোকগান ‘লাল পাহাড়ির দ্যাশে যা’। এই গানের সুরকার পশ্চিমবঙ্গের বাঁকুড়ার সুভাষ চক্রবর্তী। শনিবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাবার মৃত্যু সংবাদটি হিন্দুস্থান টাইমসকে নিশ্চিত করেন তার পুত্র অপর্ণ চক্রবর্তী। ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কলকাতায় মারা গেছেন জনপ্রিয় লোকসংগীত শিল্পী সুভাষ চক্রবর্তী। তার বয়স হয়েছিল ৭১ বছর।অর্পণ জানান, লিভার সিরোসিসে ভুগছিলেন তার বাবা। ক্যানসারের একদম শেষ পর্যায়ে ছিলেন। শুরুতে অ্যাপোলো, পরবর্তীতে পিয়ারলেস হাসপাতালে ভর্তি ছিলেন। গত কয়েকদিন ধরেই ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন ‘মরক পরবে’র স্রষ্টা। তবে শেষ রক্ষা হলো না।

বাঁকুড়ার ভাদু, টুসু, ঝুমুরকে ভালোবেসে এই সংগীতের লোকগানকেই বেছে নিয়েছিলেন সুভাষ চক্রবর্তী। আর তাতেই পেয়েছিলেন আকাশছোঁয়া সাফল্য। বাঁকুড়ার বেলিয়াতোড় থেকে সুভাষ চক্রবর্তীর সুর ছড়িয়ে পড়েছিল বিশ্বের নানা প্রান্তের বাঙালিদের মাঝে।
প্রচুর গান লিখেছেন, সুরারোপ করেছেন, গেয়েছেন সুভাষ চক্রবর্তী। তার সুরারোপিত ‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানটি বিপুল জনপ্রিয়তা লাভ করে। ‘বাঁকুড়া মাটিকে পেণাম করি দিনে দুপুরে’সহ একাধিক জনপ্রিয় গানের স্রষ্টা লালমাটির এই ভূমিপুত্র।

বরেণ্য এই লোকশিল্পীর প্রয়াণে শোকের ছায়া নেমেছে বাংলা সংগীতাঙ্গনে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা