সাবেক যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদার দাফনকার্য সম্পন্ন-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

সাবেক যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদার দাফনকার্য সম্পন্ন-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৫৮ বার পঠিত

বিএপির সাবেক তথ্য ও যোগাযোগ মন্ত্রী ব্যারিষ্টার নাজমল হুদা এর জানাজা নামাজ শেষে ঢাকার দোহার উপজেলার শাইনপুকুর এলাকার তার নিজ বাড়িতে দাফনকার্য সম্পন্ন হয়েছে। সোমবার বাদ মাগরীব উপজেলার ফুলতলা পদ্মা কলেজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়।

এর আগে সকাল ১১টার দিকে প্রথম জানাজা ধানমন্ডির বায়তুল আমান মসজিদ, দুপুর ১২ টার দিকে ঢাকা সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন দ্বিতীয় জানাজা ও বাদ আছর দোহার উপজেলা জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যারিষ্টার নাজমুল হুদার মরদেহ উপজেলার নিজ এলাকায় নিয়ে এলে দোহার ও নবাবগঞ্জ উপজেলা বিএনপি, আওয়ামী লীগ, জাতীয়পার্টির বিভিন্ন নেতাকর্মীসহ সকল শ্রেণী পেশার লোকজন এক নজর দেখতে ভীড় জমায়। এ সময় এলাকা জুড়ে চলে শোকের মাতম।

ব্যারিস্টার নাজমুল হুদা মৃত্যুকালে তার স্ত্রী আইনজীবী ব্যারিষ্টার সিগমা হুদা এবং দুই কণ্যা অন্তরা হুদা সামিলা ও শ্রাবন্তী আমিনাকেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গিয়েছেন।

তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ব্যাক্তিগন শোক প্রকাশ করছে। একই সাথে তার বিদেহী আত্মার মাগফিরাত এবং জান্নাতুল ফেরদৌস কামনা করছেন।

এ সময় নাজমুল হুদার জানাজা নামাজে উপস্থিত ছিলেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধান মন্ত্রীর বেসরকারী খাত শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, ঢাকা জেলা চেয়ারম্যান মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামন তরুন, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নূরুলহক বেপারী, পৌরসভা মেয়র মোঃ আলমাছ উদ্দিন, উপজেলা বিএনপির সভাপতি মেছের খান, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাহাবদ্দিন আহমেদ, নাজমুল হুদার একান্ত সচিব আক্কাস খানসহ বিএনপি, আওয়ামী লীগ, জাতীয়পার্টির ও বিভিন্ন সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও সকল শ্রেণী পেশার হাজার হাজার ব্যক্তিবর্গ ।

উল্লেখ্য, আধুনিক দোহারের রুপকার সাবেক যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে কেমোথেরাপি নিচ্ছিলেন। রবিবার (১৯ ফেব্রæয়ারী) রাত ১০টায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর।

১৯৪৩ সালের ৬ জানুয়ারি এই বর্ষিয়ান নেতা জন্মগ্রহণ করেছিলেন। ১৯৯১, ১৯৯৬, ২০০১ সালে পরপর ৩ বার তিনি ঢাকা -১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৭৭ সালে জিয়াউর রহমান জাগো দল গঠন করলে নাজমুল হুদা জাগো দলে যোগ দেন। ১৯৭৮ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গঠিত হলে প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এবং তিনি ছিলেন দলের সর্বকনিষ্ঠ স্থায়ী কমিটির সদস্য। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে তিনি তথ্য মন্ত্রীর দায়িত্ব পান। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সরকারের যোগাযোগ মন্ত্রী ছিলেন। ১/১১ পর তত্ত¡াবধায়ক সরকারের সময় তার বিরুদ্ধে তিনটি দুর্নীতির মামলা হয়েছিল। ২০১০ সালে ২১ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তাকে দল থেকে বহিষ্কার করেন। সে সময় তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। বহিষ্কৃত হলেও তিনি বিএনপির দলীয় কাজ করতে থাকেন এবং ২০১১ সালের ৫ এপ্রিল তার সদস্য পদ ফিরিয়ে দেওয়া হয়। অবশেষে ২০১২ সালে ৬ জুন নাজমুল হুদা বিএনপি থেকে পদত্যাগ করেন।

১০ই আগস্ট ২০১২ সালে নাজমুল হুদা ও আবুল কালাম মিলে বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন। কিন্তু কয়েক মাস পরে আবুল কালাম কর্তৃক বিএনএফ থেকে বহিষ্কার হন। ২০১৪ সালের ৭ মে মাসে তিনি বাংলাদেশ জাতীয় জোট নামে একটি জোট গঠন করেন এবং ২১ নভেম্বর তিনি বাংলাদেশ মানবাধিকার পার্টি নামে দল গঠন করেন। ২০ নভেম্বর ২০১৫ সালে নাজমুল হুদা তৃণমূল বিএনপি নামে আরও একটি নতুন দল গঠন করেন। দলটিকে এই মাসে নির্বাচন কমিশন নিবন্ধন দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা