নিলামে উঠছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সাপে কাটার পর জীবিত সাপ নিয়ে হাসপাতালে হাজির রোগী-দোহারের সংবাদ কোনোটাই আমার নেই চিরকুট লিখে কলেজ ছাত্রের আত্মহত্যা-দোহারের সংবাদ দোহারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ ক্লিনিককে ৭৫ হাজার টাকা জরিমানা-দোহারের সংবাদ আপন ভাই-বোনকে কি জাকাত দেওয়া যাবে?দোহারের সংবাদ ভাত না খেয়েই পার করেছেন ১৮টি বছর-দোহারের সংবাদ কেরানীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে রাফিয়া হাসপাতালকে’ দেড় লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ দাফনের ২৮ বছর পরও ‘অক্ষত’ মরদেহ-দোহারের সংবাদ দোহারে স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত-দোহারের সংবাদ দোহারের জয়পাড়ার যানজট নিরসনে পৌরসভার অভিযান-দোহারের সংবাদ শিক্ষার্থীকে ধর্ষণ শিক্ষক বললেন ‘শয়তান করিয়েছে-দোহারের সংবাদ

নিলামে উঠছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৪৩ বার পঠিত

নিলামে উঠানো হচ্ছে বিশ্বের প্রাচীনতম হিব্রু বাইবেল। ধারণা করা হচ্ছে, এটি পাঁচ কোটি ডলারে বিক্রি হতে পারে। বাইবেলটি এক হাজার বছর আগের। মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও একক গ্রন্থগুলোর মধ্যে অন্যতম হিসেবে এটিকে বর্ণনা করা হয়েছে। খবর সিএনএনের।

এক হাজার বছরের বেশি পুরোনো বাইবেলটিকে মনে করা হয়, সবচেয়ে পুরোনো ও পরিপূর্ণ হিব্রু বাইবেল।প্রতিবেদনে বলা হয়, এটি ২২-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত লন্ডনের সোথেবিসে প্রদর্শন করা হবে। এর আগে বাইবেলটিকে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলে প্রদর্শন করা হয়। চলতি বছরের মে মাসে গুরুত্বপূর্ণ এ গ্রন্থটিকে নিউইয়র্কে নিলামে তোলা হবে। ধারণা করা হচ্ছে, সেখানে এটিকে তিন কোটি থেকে পাঁচ কোটি ডলারে বিক্রি করা যাবে।

সোথেবিসের সিনিয়র জুডাইকা বিশেষজ্ঞ শ্যারন মিন্টজ জানিয়েছেন, একটি গুরুত্বপূর্ণ নথি নিলামে আসতে যাচ্ছে, যা আগে কখনো দেখা যায়নি।শ্যারন মিন্টজ বলেন, এটি আশ্চর্জজনক একটি বিষয়। বিডারদের কাছে এটি অত্যন্ত আগ্রহ পাবে বলেও জানান তিনি।

হিব্রু বাইবেল তিনটি আব্রাহামিক বিশ্বাসের ওপর ভিত্তি করে লেখা। এগুলো হলো ইহুদি, খ্রিস্টান ও ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা