ছেলের বিরুদ্ধে মায়ের প্রতারনার মামলা-দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে সরকারি জমিতে মাটি কাটার অভিযোগে ভেকু জব্দ -দোহারের সংবাদ দোহারে নুরুল্লাহপুর মেলায় মাদক ব্যবসায়ী ও সেবনের অপরাধে ৮ জনকে কারাদন্ড-দোহারের সংবাদ দোহারে পদ্মা নদীতে স্প্রীড বোটের মুখোমুখি সংঘর্ষে নিহত ১-দোহারের সংবাদ নারী ইউপি সদস্যকে চুলের মুঠি ধরে জুতাপেটা করলেন চেয়ারম্যান-দোহারের সংবাদ শিশুর কান্নায় ভেঙে যাওয়া সংসার জোরা লাগলো-দোহারের সংবাদ গোবরে চলবে গাড়ি-দোহারের সংবাদ বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোট আজ – দোহারের সংবাদ নবাবগঞ্জে অটোরিকশা চালকের লাশ উদ্ধার-দোহারের সংবাদ মরদেহ সামনে রেখে সৎমা ও মেয়ের ধস্তাধস্তির – দোহারের সংবাদ দোহারে পৌরসভার উদ্যোগে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত – দোহারের সংবাদ

ছেলের বিরুদ্ধে মায়ের প্রতারনার মামলা-দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩
  • ২৩৭ বার পঠিত

হামেসা বেগমের বয়স প্রায় ৮৫ বছর। এসেছেন আদালতে মামলা করতে। তাও আবার সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগে মামলা করবেন দুই ছেলের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের আমলী আদালতে দুই ছেলে আলিম উদ্দীন ও আব্দুর রাকিবের নামে মামলা করেন তিনি। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে হামেসা বেগম লিখেছেন, আমার স্বামীর প্রায় ৭৬ লাখ টাকা মূল্যমানের জমি কৌশলে ও জালিয়াতি করে লিখে নিয়েছে দুই ছেলে। এতে বঞ্চিত হয়েছে আমার আরও দুই ছেলে ও দুই মেয়ে।বৃদ্ধা হামেসা বেগম ও তার স্বামী ফহিমুদ্দিন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন মৌজায় ৫৪ দশমিক ৬৬ শতক সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিলেন। সেই জমির কিছু অংশ সরকার অধিগ্রহণ করেছে জানিয়ে ক্ষতিপূরণের টাকা নেওয়ার কথা বলে বৃদ্ধ বাবা-মাকে সদর সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে যান দুই ছেলে মো. আলিম উদ্দীন ও আব্দুর রাকিব। সাব-রেজিস্ট্রি অফিসে নিয়ে নতুন দলিল তৈরি করে প্রতারণার মাধ্যমে তাদের স্থাবর-অস্থাবর সব সম্পত্তি লিখে নেন তারা।

গত বছরের ২৩ নভেম্বর এই দলিল সম্পাদিত হয়েছে। পরে দুই ছেলের প্রতারণার বিষয়টি জানতে পারেন ওই বৃদ্ধা। জমির বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে বৃদ্ধ বাবা-মাকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার হুমকিও দিয়েছেন দুই ছেলে।বৃদ্ধা হামেসা বেগম বলেন, আমার দুই সন্তান আলিম উদ্দীন ও আব্দুর রাকিব প্রতারণা করে আমাদের ৫৪ শতাংশ জমি রেজিস্ট্রি করে নিয়েছে। আমাদের থাকার জায়গাটুকুও নেই। আমরা এখন রাস্তার ফকির। বৃদ্ধ বয়সে থাকার একটু জমিও রাখেনি ওই দুই ছেলে।

তবে বিষয়টি অস্বীকার করেছেন তার দুই ছেলে আলিম ও আব্দুর রাকিব।হামেসা বেগমের আইনজীবী ড. তসিকুল ইসলাম বলেন, বৃদ্ধা তার দুই ছেলের বিরুদ্ধে ৭৬ লাখ টাকা মূল্যের জমি প্রতারণা করে লিখে নেওয়ার অভিযোগে বিজ্ঞ আমলি আদালতে মামলা করেছেন। আদালত মামলাটি এফআইআর হিসেবে গ্রহণের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।ছবি সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা