দোহারে পদ্মা নদী ড্রেজিং ও বাম তীর সংরক্ষণ প্রকল্প একনেকে অনুমোদন- দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে সরকারি জমিতে মাটি কাটার অভিযোগে ভেকু জব্দ -দোহারের সংবাদ দোহারে নুরুল্লাহপুর মেলায় মাদক ব্যবসায়ী ও সেবনের অপরাধে ৮ জনকে কারাদন্ড-দোহারের সংবাদ দোহারে পদ্মা নদীতে স্প্রীড বোটের মুখোমুখি সংঘর্ষে নিহত ১-দোহারের সংবাদ নারী ইউপি সদস্যকে চুলের মুঠি ধরে জুতাপেটা করলেন চেয়ারম্যান-দোহারের সংবাদ শিশুর কান্নায় ভেঙে যাওয়া সংসার জোরা লাগলো-দোহারের সংবাদ গোবরে চলবে গাড়ি-দোহারের সংবাদ বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোট আজ – দোহারের সংবাদ নবাবগঞ্জে অটোরিকশা চালকের লাশ উদ্ধার-দোহারের সংবাদ মরদেহ সামনে রেখে সৎমা ও মেয়ের ধস্তাধস্তির – দোহারের সংবাদ দোহারে পৌরসভার উদ্যোগে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত – দোহারের সংবাদ

দোহারে পদ্মা নদী ড্রেজিং ও বাম তীর সংরক্ষণ প্রকল্প একনেকে অনুমোদন- দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ২১৫ বার পঠিত

ঢাকার দোহার উপজেলার মাঝিরচর থেকে নারিশা বাজার হয়ে মোকসেদপুর পর্যন্ত পদ্মা নদী ড্রেজিং ও বাম তীর সংরক্ষণ প্রকল্প (১ম সংশোধিত) একনেকে অনুমোদন হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারী) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শেরে-বাংলা নগর এনইসি ভবনের সভাকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এর ২০২২-২৩ অর্থ বছরের ৮ম সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রায় ২ হাজার ১১ কোটি টাকার এই সংশোধিত প্রকল্পটি একনেক সভায় অনুমোদন হয়।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও দোহার নবাবগঞ্জ (ঢাকা-০১) আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় দোহার উপজেলার মাঝিরচর থেকে শাইনপুকুর পর্যন্ত স্থায়ী পদ্মা নদী তীর প্রতিরক্ষা কাজ ১০.৫০ কি.মি. প্রিকশনারী নদী তীর প্রতিরক্ষা কাজ ধুলশুরা থেকে আওরঙ্গবাদ ও বাহ্রা বাজার থেকে মাঝিরচর পর্যন্ত মোট ১৪.৭০ কি.মি. এবং পদ্মা নদীর ড্রেজিং কাজ ১২.২০ কি.মি. বাস্তবায়িত হবে। এর ফলে সমগ্র দোহার উপজেলার পদ্মা নদীর তীরবর্তী প্রায় ২৫ কি.মি. এলাকা নদীভাঙ্গন থেকে রক্ষা পাবে।

পদ্মা নদীর ভাঙ্গন থেকে দোহার উপজেলাকে স্থায়ীভাবে রক্ষা করার ঐতিহাসিক প্রকল্পটি অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানকে দোহারবাসী আন্তরিক ভাবে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা