শিরোপা লড়াইয়ে আর্জেন্টিনা – ফ্রান্স : কার হাতে উঠবে বিশ্বকাপ- দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে: আটক ৭-দোহারের সংবাদ নবাবগঞ্জে শিশু হত্যার ঘটনায় মা ও ছেলে আটক-দোহারের সংবাদ দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে মারপিটের ঘটনায় রাহিম কমিশনার গ্রেপ্তার-দোহারের সংবাদ দোহারে বেকারীতে অভিযান ২ লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ চোরের ভয়ে মোটরসাইকেলে হ্যান্ডকাপ পুলিশের! দোহারের সংবাদ দোহারে কোঠাবাড়ির চক থেকে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার-দোহারের সংবাদ সারাদেশে বৃষ্টি কবে হতে পারে, জানাল আবহাওয়া অফিস-দোহারের সংবাদ দোহারে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা-দোহারের সংবাদ নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় আটক-৬-দোহারের সংবাদ দোহারে মৃতপ্রায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির দায়ে ৩ জনের জেল-দোহারের সংবাদ

শিরোপা লড়াইয়ে আর্জেন্টিনা – ফ্রান্স : কার হাতে উঠবে বিশ্বকাপ- দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ২২৯ বার পঠিত

আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই মিলবে জবাবটা। আর্জেন্টিনা নাকি ফ্রান্স-সোনালি ট্রফিটা হাতে বিশ্বজয়ের উচ্ছ্বাসে মাতবে কোন দল? লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল বাংলাদেশ সময় রাত নয়টায়।

ফাইনালের এই লড়াইয়ে এগিয়ে কারা? পরিসংখ্যান কিন্তু কথা বলছে আর্জেন্টিনার পক্ষেই। এখন পর্যন্ত দুই দলের মুখোমুখি লড়াই হয়েছে ১২ বার। আর্জেন্টিনার জয় ৬টিতে, ফ্রান্স জিতেছে ৩টি। ৩টি ম্যাচ হয়েছে ড্র।বিশ্বকাপেও আর্জেন্টিনার পাল্লা ভারি। তিনবারের দেখায় দুইবারই ফ্রান্সকে হারিয়েছে আলবিসেলেস্তেরা। মজার ব্যাপার হলো, ইতিহাসে দুই দলের প্রথম দেখাটাই ছিল বিশ্বকাপে। ১৯৩০ সালে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

এরপর ১৯৭৮ বিশ্বকাপে আরেকবার মুখোমুখি হয়েছিল ফ্রান্স-আর্জেন্টিনা। সেবারও আর্জেন্টিনা জেতে, ফ্রান্সকে হারায় ২-১ গোলে।তবে ২০১৮ বিশ্বকাপে সর্বশেষ লড়াইয়ে জয়ী দলটির নাম ফ্রান্স। সেবার শেষ ষোলোতেই দেখা হয়ে গিয়েছিল দুই দলের। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারায় ফ্রান্স।

ফলে পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও ফর্মের বিচারে এই ফ্রান্স ভয়ংকর। তাদের আত্মবিশ্বাসের রসদ হতে পারে, সর্বশেষ মুখোমুখি দেখায় আর্জেন্টিনাকে হারানোর অতীত। তারা জিতেছে সর্বশেষ বিশ্বকাপের ট্রফিটিও।লড়াইটা তাই হবে সেয়ানে সেয়ানে। জমজমাট একটি ফাইনালের অপেক্ষা তাই করতেই পারেন ফুটবলপ্রেমীরা। ছবি সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা