দোহারে অভিযানে ১৭ ট্রাক জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহারে সরকারি জমিতে মাটি কাটার অভিযোগে ভেকু জব্দ -দোহারের সংবাদ দোহারে নুরুল্লাহপুর মেলায় মাদক ব্যবসায়ী ও সেবনের অপরাধে ৮ জনকে কারাদন্ড-দোহারের সংবাদ দোহারে পদ্মা নদীতে স্প্রীড বোটের মুখোমুখি সংঘর্ষে নিহত ১-দোহারের সংবাদ নারী ইউপি সদস্যকে চুলের মুঠি ধরে জুতাপেটা করলেন চেয়ারম্যান-দোহারের সংবাদ শিশুর কান্নায় ভেঙে যাওয়া সংসার জোরা লাগলো-দোহারের সংবাদ গোবরে চলবে গাড়ি-দোহারের সংবাদ বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোট আজ – দোহারের সংবাদ নবাবগঞ্জে অটোরিকশা চালকের লাশ উদ্ধার-দোহারের সংবাদ মরদেহ সামনে রেখে সৎমা ও মেয়ের ধস্তাধস্তির – দোহারের সংবাদ দোহারে পৌরসভার উদ্যোগে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত – দোহারের সংবাদ

দোহারে অভিযানে ১৭ ট্রাক জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১৩৯ বার পঠিত

ঢাকার দোহার উপজেলার বিলাশপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামে নিষিদ্ধ চায়না জাল তৈরির একটি কারখানা ও কয়েকটি বাড়িতে একযোগে অভিযান চালানো হয়েছে। উপজেলা প্রশাসন ও কোস্ট গার্ডের পাগলা স্টেশনের উদ্যোগে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান চালিয়ে ১৭ ট্রাক নিষিদ্ধ চায়না জাল জব্দ করা হয়। পরে বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে পদ্মা পাড়ে নিয়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টা থেকে সন্ধ্যা পাঁচটা পর্যন্ত উপজেলার বিলাশপুর ইউনিয়নের কুতুব পুর গ্রামে ১টি কারখানা ও আশেপাশের কয়েকটি বাড়িতে এ অভিযান চালায় বাংলাদেশ কোস্ট গার্ড। সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান এর নেতৃত্বে অভিযানে আনুমানিক ১৭ ট্রাক চায়না জাল জব্দ করা হয়। অভিযানে বাংলাদেশ কোস্ট গার্ড ও পুলিশের প্রায় পঞ্চাশ জন সদস্য অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন দায়িত্বে থাকা শামস আলম জানান, বিলাশপুর ইউনিয়নের কুতুব পুর গ্রামে ১টি কারখানায় ও আশেপাশের কয়েকটি বাড়িতে অভিযান চালানো হয়। এ অভিযানে আনুমানিক ১৭ ট্রাকে ১০২০ পিছ চায়না জাল জব্দ করা হয়।

দোহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান বলেন, দীর্ঘদিন যাবত এ ধরণের জাল দিয়ে মাছ ধরার ফলে আমাদের মৎস্য সম্পদ ধ্বংস হচ্ছে। কারেন্ট জালের বিরুদ্ধে ব্যাপক অভিযানের ফলে কারেন্ট জাল এখন কমে গেছে। কিন্ত ‘চায়না ধোয়াইর’একটি নতুন প্রযুক্তি। এটা ব্যবহারের ফলে মাছের পোনা থেকে শুরু করে ডিমও ধ্বংস হচ্ছে। এ ধরণের জাল ব্যবহার নিষিদ্ধ। আজ (বুধবার) জব্দকৃত জাল পদ্মা পাড়ে নিয়ে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। দেশের মৎস্য সম্পদ রক্ষায় এ ধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা