এবার পেলে – ম্যারাডোনার দুই রেকর্ড ছুঁলেন লিওনেল মেসি- দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দুইশত পরিবারে হাসি ফোটালো ১০ টাকার ইফতার বাজার-দোহারের সংবাদ পাপ মোচনে লাঙ্গলবন্দে আসছেন পুণ্যার্থীরা-দোহারের সংবাদ বাবাকে রক্ত দেয়ার ১২ঘন্টা পর ছেলের মৃত্যু-দোহারের সংবাদ দোহারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত-দোহারে সংবাদ দোহারে ভেকু দিয়ে চলছে কৃষি জমির মাটি কাটার মহোৎসব-দোহারের সংবাদ আজ মহান স্বাধীনতা দিবস-দোহারের সংবাদ দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী-দোহারের সংবাদ ৭০ বছরে এসে বিয়ে-দোহারের সংবাদ আজ ৩৯ হাজার ৩৬৫ পরিবার পাচ্ছে নতুন ঘর-দোহারের সংবাদ দোহারে ইকরাশী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত-দোহারের সংবাদ

এবার পেলে – ম্যারাডোনার দুই রেকর্ড ছুঁলেন লিওনেল মেসি- দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১০৪৪ বার পঠিত

রেকর্ড ছুঁলেন মেসি। গোল করেও রেকর্ড গড়লেন লিওনেল মেসি। এবার গোলে অ্যাসিস্ট করে বিরল একটি রেকর্ড ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। বিশ্বকাপের নকআউটে সর্বোচ্চ ৬টি গোলে অ্যাসিস্ট করার রেকর্ড এতদিন দখলে ছিলো পেলের।

ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে মেসির নামের পাশে ছিল ৫টি গোলে (নকআউটে) অ্যাসিস্টের রেকর্ড। ক্রোয়েশিয়ার বিপক্ষে তৃতীয় গোলটি করেন আলভারেজ। প্রায় একক নৈপুণ্যে গোলটি বানিয়ে দেন লিওনেল মেসি। আলভারেজ শুধু বলটিতে পা ছুঁইয়ে গোল করেন।শুধু নকআউটে সর্বোচ্চ ৬টি অ্যাসিস্টই নয়, ১৯৬৬ সালের পর থেকে বিশ্বকাপে সর্বোচ্চ অ্যাসিস্ট করার রেকর্ডে ম্যারাডোনাকেও ছুঁয়ে ফেললেন মেসি। বিশ্বকাপে এ নিয়ে মোট ৮টি অ্যাসিস্ট করলেন তিনি। ৮টি অ্যাসিস্টের রেকর্ডে এতদিন এককভাবে শীর্ষে ছিলেন ম্যারাডোনা। এবার তার পাশে নাম লিখলেন মেসি।

এর আগে পেনাল্টিতে গোল করেও একটি রেকর্ড গড়েন মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ১০টি করে গোল নিয়ে মেসি সমতায় ছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতার। এবার এই একটি দিয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েন মেসি।মাঠে নামার পরপরই একটি বিরল রেকর্ড গড়ে ফেলেন মেসি। এ নিয়ে ২৫তম ম্যাচ খেললেন বিশ্বকাপে। জার্মানির লোথার ম্যাথাউস এতদিন সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলে শীর্ষে ছিলেন। আজ মেসি তাকে স্পর্শ করলেন। ফাইনালে খেলতে নামলেই বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়ে ফেলবেন তিনি।

শুধু তাই নয়, অধিনায়ক হিসেবেও সর্বোচ্চ ১৯টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। এর আগে মেক্সিকোর রাফায়েল মার্কুয়েজের সঙ্গে ১৮টি ম্যাচ খেলে যৌথভাবে শীর্ষে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা