আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচের রেফারি লাহোজকে অব্যাহতি দিলো ফিফা – দোহারের সংবাদ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনাম :
দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি-দোহারের সংবাদ সাভারে ৯ ভুয়া সাংবাদিক গ্রেফতার-দোহারের সংবাদ চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে যুবক নিহত-দোহারের সংবাদ

আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচের রেফারি লাহোজকে অব্যাহতি দিলো ফিফা – দোহারের সংবাদ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১৫৫ বার পঠিত

আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচ ঘিরে এখনো চলছে নানা আলোচনা। বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বেশি হলুদ কার্ড দেখা গিয়েছিল সেই ম্যাচে।

স্প্যানিশ রেফারি ম্যাতেও লাহোজকে নিয়ে তাই সমালোচনা কম হয়নি। অবশেষে তাকে কাতার বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো পরিচালনা করা থেকে অব্যাহতি দিলো ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ফুটবল এবং কোচিং স্টাফের সদস্য মিলিয়ে ম্যাচে মোট ১৯টি হলুদ কার্ড দেখিয়েছিলেন লাহোজ। খেলার পর এই রেফারিকে যেন আর দায়িত্ব দেওয়া না হয়, সে আবেদন জানিয়েছিলেন লিওনেল মেসির মতো ফুটবলার।

ক্ষুব্ধ কণ্ঠে মেসি বলেন, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে। কিন্তু আমার মনে হয়, এমন রেফারিকে এই ধরনের ম্যাচে দায়িত্ব দেওয়া উচিত না ফিফার। তিনি এর যোগ্যই না। আমরা খুব একটা ভালো খেলিনি। সঙ্গে রেফারির কারণেই অতিরিক্ত সময়ে খেলা পৌঁছেছে। সে সবসময় আমাদের বিপক্ষে ছিল। এমনকি যে গোলটি দিয়ে সমতায় ফিরেছে ওরা, সেটাও ফাউল ছিল না।’আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও রেফারির সমালোচনা করে বলেছিলেন, ‘তিনি বিশ্বকাপের সবচেয়ে বাজে রেফারি। তিনি খুবই রাগী। তাকে কিছু বললে খুবই বাজেভাবে এর উত্তর দেন।’

তাদের এই সমালোচনার পরেই নড়েচড়ে বসে ফিফা। এই ম্যাচ শেষে আর্জেন্টিনার ফুটবলার ফেডারেশনের পক্ষ আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হয় ফিফার কাছে রেফারির বিরুদ্ধে। শনিবার ফিফার শৃঙ্খলা কমিটি এটি নিয়ে বৈঠক করে সিদ্ধান্তে উপনীত হয় যে, বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো থেকে অব্যাহতি দেয়া হচ্ছে ম্যাতেও লাহোজকে।ছবি সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা