বন্ধ লঞ্চ ভোগান্তিতে যাত্রীরা, সারাদেশে নৌ শ্রমিকের কর্মবিরতি – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান নিহত-দোহারের সংবাদ সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২-দোহারের সংবাদ ফরিদপুরে বাস ও পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত-দোহারের সংবাদ দোহারে রাতের আধারে বসতঘরে দুর্বৃত্তদের আগুন,১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই-দোহারের সংবাদ শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে আগামীকাল ঈদ-দোহারের সংবাদ নবাবগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার-দোহারের সংবাদ ঈদের তারিখ ঘোষণা করলো সৌদি আরব-দোহারের সংবাদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারী,আহত ৭-দোহারের সংবাদ দোহারে এসএসসি-৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বন্ধুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত-দোহারের সংবাদ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোহার ও নবাবগঞ্জে লোডশেডিং-দোহারের সংবাদ

বন্ধ লঞ্চ ভোগান্তিতে যাত্রীরা, সারাদেশে নৌ শ্রমিকের কর্মবিরতি

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৯১ বার পঠিত

সারাদেশে চলমান নৌযান শ্রমিকদের কর্মবিরতিতে চরম ভোগান্তিতে পড়েছেন দেশের দক্ষিণাঞ্চল ও চাঁদপুরের যাত্রীরা। রোববার (২৭ নভেম্বর) সকাল থেকেই লঞ্চশূন্য ছিল সদরঘাট। ফলে যাত্রীরা এসে ফিরে গেছেন। অনেকেই আবার লঞ্চ জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘাটে অপেক্ষা করছেন।

এদিন সন্ধ্যায় সরেজমিনে সদরঘাট ঘুরে দেখা যায়, লঞ্চঘাটে যাত্রীদের ভিড়। দক্ষিণাঞ্চলগামী ঘাটে যাত্রীরা এসে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। কেউ কেউ লঞ্চ ছাড়ার অপেক্ষায় ঘাটে অপেক্ষা করছেন। এছাড়া যাত্রীদের ভোগান্তি ও তাদের তীব্র ক্ষোভ লক্ষ্য করা গেছে।

যাত্রীরা জানান, পূর্ব ঘোষণা না দেওয়ার কারণে তারা ঘাটে এসে ফিরে যাচ্ছেন। রাত ১২টার পর ধর্মঘটের ঘোষণা দেওয়ায় অনেকে জানেন না। ফলে সকাল থেকে ঘাটে এসে ফিরে যেতে হচ্ছে তাদের।

এ বিষয়ে নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো. খলিলুর রহমান বলেন, আমাদের এখনো কোনো বৈঠক হয়নি। সমাধান না হওয়া পর্যন্ত শ্রমিক কর্মবিরতি চলবে। আমাদের দাবি যদি আদায় হয়, আমরা কালকেই (সোমবার) কাজে ফিরবো। দাবি আদায় না হলে আমাদের সিদ্ধান্ত বলবৎ থাকবে।

লঞ্চ মালিক সমিতির সেক্রেটারি সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, নৌযান শ্রমিকদের সঙ্গে আমরা সোমবার দুপুর একটায় বৈঠকে বসবো। সেখানে তাদের দাবির বিষয়ে আলোচনা হবে। এরপর পরবর্তীসময়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নৌযান শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ও কর্মক্ষেত্রে মৃত্যুজনিত ক্ষতিপূরণ ১০ লাখ টাকা নির্ধারণসহ ১০ দফা দাবিতে শনিবার দিবাগত রাত থেকে সারাদেশে কর্মবিরতি পালন করছেন নৌযান শ্রমিকরা। কর্মবিরতির কারণে রোববার সকাল থেকে সদরঘাট থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি।ছবি সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা