দোহারে চায়না জাল কারখানায় অভিযান : চার কোটি টাকা মূল্যের জাল পুড়িয়ে ধ্বংস – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

দোহারে চায়না জাল কারখানায় অভিযান : চার কোটি টাকা মূল্যের জাল পুড়িয়ে ধ্বংস

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৭৯ বার পঠিত

ঢাকার দোহারে নিষিদ্ধ‘চায়না জাল’ তৈরির দুইটি কারখানায় অভিযান পরিচালনা করেছেন কোস্ট গার্ড এর একটি টিম। এ সময় কারখানা থেকে প্রায় চার কোটি টাকা মূল্যের ৮ লাখ পিস জাল জব্দ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার লটাখোলা নতুন বাজার ও জয়পাড়া বাজারের দুইটি কারখানায় এ অভিযান চালায় কোস্ট গার্ড। পরে জব্দকৃত জাল ট্রাকে করে মৈনট ঘাটে নিয়ে পুঁড়িয়ে ধ্বংস করা হয়।

কোষ্ট গার্ড ঢাকা অঞ্চলের পাগলা স্টেশনের কর্মকর্তা লেফটেনেন্ট রোহান মঞ্জুর জানান, দোহারের দুইটি কারখানার আটটি গোডাউনে অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযানে প্রায় ৮ লাখ পিস নিষিদ্ধ চায়না জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক প্রায় ৪ কোটি টাকা। পরে জব্দকৃত জাল মৈনট ঘাটের পদ্মানদীর পাড়ে নিয়ে পুঁড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, নিষিদ্ধ চায়না জালে ব্যবহৃত লোহার রড ৯৮ হাজার টাকায় বিক্রি করা হয়েছে এবং সেই অর্থ বিভিন্ন এতিমখানায় প্রদান করা হবে বলে জানান কর্মকর্তা। তবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, দীর্ঘদিন যাবত এ ধরণের জাল দিয়ে মাছ ধরার ফলে আমাদের মৎস্য সম্পদ ধ্বংস হচ্ছে। কারেন্ট জালের বিরুদ্ধে ব্যাপক অভিযানের ফলে কারেন্ট জাল এখন কমে গেছে। কিন্ত ‘চায়না ধোয়াইর জাল’একটি নতুন প্রযুক্তি। এটা ব্যবহারের ফলে মাছের পোনা থেকে শুরু করে ডিমও ধ্বংস হচ্ছে। এ ধরণের জাল ব্যবহার নিষিদ্ধ।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা লুৎফুন্নাহারসহ শতাধিক কোষ্ট গার্ডে সদস্যের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা