দোহারে তিন ইউপি নির্বাচনে নৌকার জয়লাভ – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

দোহারে তিন ইউপি নির্বাচনে নৌকার জয়লাভ

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৩০ বার পঠিত

ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে নৌকার প্রার্থীরা জয় পেয়েছেন। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার।
বিজয়ী নৌকার প্রার্থীরা হলেন, রাইপাড়ায় মো. আমজাদ হোসেন, সুতারপাড়া’য় শেখ নাসির উদ্দিন ও মাহমুদপুরে বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী।
রাইপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আমজাদ হোসেন পেয়েছেন ৬,২১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী চশমা প্রতীকের মো. নুরুল হক পেয়েছেন ১,৭০৮ ভোট। এছাড়া আ. রশিদ (মোটরসাইকেল) ৯১৭ ভোট, মোহাম্মদ আলী হোসেন (আনারস) ১,৪৪৭ ভোট ও মো. শহীদুল (হাতপাখা) ৩৬১ ভোট পেয়েছেন।
সুতারপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী শেখ নাসির উদ্দিন পেয়েছেন ৩,১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী চঞ্চল মোল্লা (চশমা) পেয়েছেন ২,৪৬৯ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আব্দুল মালেক (হাতপাখা) ১,২২৫ ভোট, নুরুল আলম (আনারস) ১,৫০৭ ভোট, পারুল আক্তার (রজনীগন্ধা) ৭৩ ভোট, বায়েজিদ হোসেন (দুটি পাতা) ৪৫৩ ভোট, মেহেদী হাসান সাদ্দাম (টেলিফোন) ১,৯৯৪ ভোট, মো. আজাদ রহমান (মোটরসাইকেল) ৩৫৮ ভোট ও হায়দার আলী বেপারী (অটোরিক্সা) ১৩১৯ ভোট পেয়েছেন।
এছাড়া মাহমুদপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী পেয়েছেন ৪,৫৬৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ফারুক উজ্জামান (আনারস) পেয়েছেন ৩,২৪৭ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নুরুল ইসলাম (হাতপাখা) ১,৪০৯ ভোট পেয়েছেন।
দীর্ঘদিন পর নির্বাচন হওয়ায় তিন ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই নারী পুরুষরা ভোট দেওয়ার জন্য ভোট কেন্দ্রে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়েছেন এবং নিজের ভোট প্রয়োগ করেছেন। তবে ইভিএম এর কারনে কিছুটা দুর্ভোগ পোহাতে হয় তাদের। কিন্ত দীর্ঘদিন পর ভোট দিতে পেরে খুশি ছিলেন ভোটাররাও। নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
নির্বাচনে তিন ইউনিয়নে ১৭ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য ৩৬ জন ও ১৩৪ জন সাধারণ সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতা করেছেন।
নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, তিন ইউনিয়নে মোট ৫৩ হাজার ৮৭ জন ভোটার ছিল। নির্বাচনে ৬ জন ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, র‌্যাবের তিনটি টিমসহ পুলিশ, আনসার সদস্যরা দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা