প্রধানমন্ত্রীর ঘোষণায় খুশি চা শ্রমিকরা, রোববার থেকে কাজে যোগ দেওয়ার ঘোষণা – দোহারের সংবাদ
  1. admin@doharersongbad.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দোহার নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সালমান এফ রহমান নবাবগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় ৪ জনের কারাদন্ড-দোহারের সংবাদ ভূমধ্যসাগরে নৌকায় অগ্নিকাণ্ডে নিহত ৯ জনের অধিকাংশই বাংলাদেশি-দোহারের সংবাদ মদ পানে কি ৪০ দিন শরীর নাপাক থাকে? দোহারের সংবাদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টিউলিপ চাঁষ ভিড় জমাচ্ছে দেখতে আসা দর্শনার্থীরা-দোহারের সংবাদ সাভারের কলমায় জুটের গোডাউনে আগুন-দোহারের সংবাদ আমিন আমিন ধ্বনিতে সমাপ্ত হ‌লো ইজ‌তেমার দ্বিতীয় প‌র্বের-দোহারের সংবাদ চলে গেলেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল-দোহারের সংবাদ দোহারে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ৩জনের কারাদণ্ড ও ২লক্ষ টাকা জরিমানা-দোহারের সংবাদ বৃষ্টি হতে পারে ৪ বিভাগে-দোহারের সংবাদ

প্রধানমন্ত্রীর ঘোষণায় খুশি চা শ্রমিকরা, রোববার থেকে কাজে যোগ দেওয়ার ঘোষণা

দোহারের সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৬৭ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করায় খুশি চা শ্রমিকরা। তাই টানা ১৮ দিন চলা আন্দোলন প্রত্যাহার করা হয়েছে। রোববার (২৮ আগস্ট) সাপ্তাহিক বন্ধের দিনও মজুরি পরিশোধের শর্তে কাজে যোগ দেবেন শ্রমিকরা।

শনিবার (২৭ আগস্ট) রাতে চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। শ্রমিকরা এতে খুশি। এখন যেহেতু রোববার সাপ্তাহিক বন্ধ তাই নগদ মজুরি পরিশোধে তারা কাজে যোগ দেবেন। এরই মধ্যে বাগানগুলোতে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।’

দাড়াগাঁও চা বাগানের পঞ্চায়েত সভাপতি প্রেমলাল আহির বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণায় খুশি হয়েছি। তিনি আমাদের অভিভাবক। তিনি যে সিদ্ধান্ত দিয়েছেন তা আমরা মেনে নিয়েছি। খোঁজ নিয়ে জানা গেছে, দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে গত ৯ আগস্ট থেকে চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি করেন চা শ্রমিকরা। এরপর তারা ১৩ আগস্ট থেকে পূর্ণদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এর মধ্যে কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। এরপর তারা ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ শুরু করেন।

২০ আগস্ট বৈঠকে মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হলে নেতারা আন্দোলন প্রত্যাহার করেন। তবে শ্রমিকরা এ মজুরি মানেন না জানিয়ে ফের আন্দোলনে নামেন। কয়েক দফা বৈঠকের পর শেষ পর্যন্ত ২২ আগস্ট তাদের একাংশ কাজে যোগ দিলেও ২৩ আগস্ট ফের আন্দোলন শুরু করেন। সর্বশেষ শনিবার বিকেলে গণভবনে বাগান মালিকদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক বসে শ্রমিকদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করেন প্রধানমন্ত্রী। এতে খুশি হয়েছেন শ্রমিকরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা